নিউজখেলা

দর্শকশূন্য গ্যালারিতে আইপিএল, BCCI নিয়ে আসছে নতুন চমক

আজ থেকে শুরু হতে চলেছে আইপিএলের ১৩তম আসর। কিন্তু এবার করোনা ভাইরাসের আক্রমণের কারণেই দর্শক শূন্য মাঠে আয়োজিত হবে এই টুর্নামেন্ট। তবে এবার গ্যালারিতে দর্শক না থাকলেও আইপিএল কমিটি নিয়ে আসছে নতুন চমক।করোনা পরবর্তী সময়ে ক্রিকেটে যে পরিবর্তন আসবেই তা অনুমান করাই যাচ্ছিলো। করোনা পরিস্থিতির অন্যতম ফলাফল হলো দর্শক শূন্য স্টেডিয়াম। শুরুর দিকে মাঠে দর্শকদের নিয়েই ম্যাচ আয়োজন করার জন্য আবেদন করেছিল আইপিএল কর্তৃপক্ষ। তবে সেই আবেদনে কর্ণপাত করেনি সৌদি আমিরাতের সরকার।

তারপর বিসিসিআই ম্যাচ চলাকালীন সময়ে সংযোগ ঘটাতে চেয়েছিলো ভারতীয় দর্শকদের ভার্চুয়াল সংযোগ। অর্থাৎ ভারতের মাটিতে থাকা দর্শকরা যেখানে যেখানে একসাথে জড় হয়ে খেলা দেখবে তাদের একত্রিত করে দেখানো হবে জায়ান্ট স্ক্রিনে। আর এরফলে মাঠে থাকা খেলোয়াড়রা অনুপ্রাণিত হবে বলে আশা করা হয়েছিল।তবে ঠিক থাকে ব্যবস্থার অভাবে সেই পরিকল্পনাও গিয়েছে ভেস্তে। এছাড়া সম্প্রতি সমাপ্ত ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের মত গ্যালারিতে দর্শকদের কাট আউট বসানোর পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু তিন ভেনুতে মত খেলবে ৮ টি দল তাই প্রতিদিন বারবার করে কাট আউট ওঠানো ও বসানো একটি ঝামেলা পূরণ কাজ হয়ে দাঁড়াবে। তাই সেই প্লান ভেস্তে যায়।

তবে এবার বলা যায় যে এবার আইপিএল ক্রিকেটে কিছুটা চমক নিয়ে আসছে বিসিসিআই। পরিকল্পনা করা হয়েছে ম্যাচ চলাকালীন সময় দল এবং খেলোয়াড়দের নাম ধরে ‘চান্ট’ অর্থাৎ জয়ধ্বনির শব্দ গ্যালারিজুড়ে ভাসিয়ে তোলার হবে। যেমনটা স্টেডিয়ামে থাকা দর্শকরা সচিন ও বিরাটদের জন্য করতো। তাই ভার্চুয়াল উপস্থিতি নয় ডিজিটাল সাউন্ডে ভরবে এবার আইপিএল গ্যালারি।

Back to top button