অফবিট

ধাঁধা: ভদ্রলোক তো খুঁজে খুঁজে নাজেহাল, আপনি খুঁজে পেলেন তার কুকুরটি, রইল ১০ সেকেন্ডে খুঁজে বের করার চ্যালেঞ্জ

আমরা যারা কুকুর ভালোবাসি, বাড়িতে কখনো না কখনো রেখেছিও, তারা নিশ্চয়ই নড়ে-চড়ে বসব এমন একটা ধাঁধা পেয়ে! বসারই তো কথা, একে তো খেলা হচ্ছে অপটিক্যাল ইলিউশনের, তার ওপরে আবার এর মধ্যে জড়িয়ে রয়েছে প্রিয় কুকুরের ব্যাপারটাও। সাধারণত কোনো কারণে চেন দিয়ে বাঁধতে হলে হাতের নাগালে প্রিয় পোষ্যটিকে খুঁজে পাওয়া দায় হয়ে ওঠে।

আপাতত যে অপটিক্যাল ইলিউশনটা নিয়ে কথা হচ্ছে, সেই ছবিটা দেখে এটাই মনে হচ্ছে যে ভদ্রলোক তার প্রিয় পোষ্যটিকে নিয়ে বেড়াতে যাওয়ার জন্য তৈরি। সমস্যা হল এই যে পোষ্যটিকে তো খুঁজেই পাওয়া যাচ্ছে না। তাহলে কুকুরটা গেল কোথায়? সেটাই তো হল প্রশ্ন! এই অপটিক্যাল ইলিউশনে দেখা যাচ্ছে সুন্দর এক বসার ঘর। আর এই ঘরের মধ্যে কলার হাতে নিয়ে দাঁড়িয়ে পুরোপুরি হতভম্ব এক ভদ্রলোক পোষ্য তাহলে গেল কোথায়?

বলা হচ্ছে যে এই অপটিক্যাল ইলিউশনটা না কি বেশ বেয়াড়া ধরনের! সে দুর্দান্ত বুদ্ধিমত্তা আর পর্যবেক্ষণ ক্ষমতার অধিকারীদের আত্মবিশ্বাসকেও সঙ্কটের মুখে দাঁড় করিয়ে দিয়েছে। খুব কমই রয়েছেন যারা মাত্র ১০ সেকেন্ডের মধ্যে ধরে ফেলতে পেরেছেন যে কুকুরটা কোথায় আছে।

কিন্তু ঐ অপটিক্যাল ইলিউশন যে তীরে এসেও তরী ডুবিয়ে দেয়। ঘরে মেঝেতে কার্পেটের ওপরে কুকুর শুয়ে আছে, এটা বলে দেওয়া সত্ত্বেও অনেকেরই খুঁজে পেতে অসুবিধে হতেই পারে। কেন না, কুকুর আর কার্পেটের রং- দুই গিয়েছে একে অপরের সঙ্গে মিশে। আপনার বোঝার সুবিধায় ছবিটিতে চিহ্ন করে দেওয়া হল। সত্যিই ছবিটা বেশ অপদস্থ করার মতো, তাই না?

Back to top button