বিনোদন

“স্তন ও নিতম্ব’ বড় করতে হবে অভিনেত্রী হতে চাইলে”,নিজের আত্মজীবনীতে জানালেন প্রিয়াঙ্কা চোপড়া

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী হলেন প্রিয়াঙ্কা চোপড়া। তিনি তার বলিউডে বিভিন্ন সুপারহিট সিনেমায় অভিনয় করে জায়গা করে নিয়েছেন দর্শকদের মনে। তার ব্যক্তিগত জীবন থেকে শুরু করে অভিনয় জীবন নিয়ে তিনি তার প্রথম আত্মজীবনী লেখা শুরু করেন ২০১৮ সালে। তার আত্মজীবনীর নাম ‘আনফিনিশড’ বা অসমাপ্ত। প্রিয়াঙ্কার নিজের আত্মজীবনী বিষয়ক বইটি ২০১৯ সালে বাজারে আসার কথা থাকলেও লেখা শেষ না হওয়ার কারণে শেষ পর্যন্ত তা প্রকাশ করা যায়নি। তবে প্রিয়াঙ্কা সেই লেখা শেষ করেছেন ২০২০ সালের আগস্ট মাসে।

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে ফেব্রুয়ারির ৯ তারিখে প্রকাশ পায় প্রিয়াঙ্কা চোপড়ার আত্মজীবনী ‘আনফিনিশড’।প্রিয়াঙ্কার নিজের লেখা সেই বইটি প্রকাশ করেছে বিখ্যাত প্রকাশনা সংস্থা পেঙ্গুইন র‌্যান্ডম হাউস ইন্ডিয়া।সেই বই থেকেই জানা গেলো প্রিয়াঙ্কার ব্যক্তিগত জীবন থেকে অভিনয় জীবনের বিভিন্ন তথ্য।
বলিউডে অভিনয় করার সময় এক পরিচালক প্রিয়াঙ্কাকে তার নিতম্বে প্লাস্টিক সার্জারির করার কথা বলেছিলেন আর সেই ঘটনা প্রিয়াঙ্কা তার বইতে লিখেছেন। আর সেই খবর প্রকাশিত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ‘ইন্ডিপেন্ডেড’-এ।

সেই ঘটনার উল্লেখ করতে গিয়েই প্রিয়াঙ্কা সেই বইয়ে লিখেছেন যে প্রিয়াঙ্কা চাপড়া যখন ২০০০ সালে মিস ওয়ার্ল্ড বিজয়ী হন তখন তিনি যখন বিজয়ী হয়ে দেশে ফেরেন তখন এক পরিচালক তার দেখা করেন ও তাকে নিতম্বে প্লাস্টিক সার্জারি করার পরামর্শ দেন।

আর সেইদিনের ঘটনার বিবরণ প্রসঙ্গে প্রিয়াঙ্কা চোপড়া সেই পুস্তকে লিখেছেন “কয়েক মিনিট কথা বলার পর পরিচালক আমাকে দাঁড়াতে বলেন এবং ঘোরাফেরা করতে বলেন। আমি তাই করি। দীর্ঘ সময় তিনি আমাকে তীক্ষ্মভাবে দেখলেন এবং মূল্যায়ন করলেন। এরপর বললেন, তুমি একটি কাজ পাবে। তবে তোমার স্তন বড় করতে হবে, চোয়াল ঠিক করতে হবে এবং নিতম্ব কিছুটা বড় করতে হবে। যদি তুমি অভিনেত্রী হতে চাও তবে শারীরিক এই গড়ন ঠিক করা দরকার। লস অ্যাঞ্জেলেসে আমার পরিচিত একজন ভালো ডাক্তার আছে, তুমি চাইলে সেখানে পাঠাতে পারি। এসব শোনার পর কিছুক্ষণ স্তব্ধ হয়ে গিয়েছিলাম। তারপর আমি মিটিং থেকে চলে আসি।”

আর এই ঘটনা কেন তিনি তার আত্মজীবনীতে লিখেছেন? সেই প্রসঙ্গে জানতে চাওয়া হলে ‘এশিয়ান স্টাইল ‘ মেগাজিনের এক সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা বলেন “কারো কাছে জবাবদিহিতার জন্য কিছু লিখিনি। জীবনের একটা সময় আমি সেখানে ছিলাম, এসব কিছু আমার জীবনে ঘটেছিল এবং সেগুলো শুধু মনে রেখেছি। কারণ বিষয়গুলো আমার জীবনে প্রভাব ফেলেছিল।”

তিনি দীর্ঘ অভিনয় জীবনে বিভিন্ন বাধার সম্মুখীন হলেও কখনো হাল ছাড়েননি। প্রিয়াংকা বিশ্ব সুন্দরীর খেতাব জেতার পর ২০০২ সালে তামিল ভাষার সিনেমা ‘থামিজহান’ এর মাধ্যমে পা রাখেন অভিনয় জগতে। আর তারপরের বছরেই ‘হিরো’ সিনেমার মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেন তিনি। আর সেই বছরেই ‘আন্দাজ’ সিনেমায় অভিনয় করে জিতে নেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। আর তারপর আর তাকে পেছন ফিরে তাকাতে হয়নি একের পর এক হিট সিনেমায় অভিনয় করে তিনি বলিউডে তার পায়ের জমি শক্ত করে নেন।

দীর্ঘ অভিনয় জীবনে দুর্দান্ত অভিনয় করে কাজের স্বীকৃতি স্বরূপ তিনি ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড ছাড়াও পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার, পদ্মশ্রী পুরস্কার। এই মুহূর্তে প্রিয়াঙ্কা হলিউড ও বলিউড দুই জগতেই অভিনয় করছেন ও স্বামী নিক জোনাসের সাথে সুখেই কাটাচ্ছেন সংসার জীবন।

Back to top button